সব বই লেখক বিষয়

sheiboi.com

sheiboi.com একটি অনলাইন ইবুক লাইব্রেরি। এই লাইব্রেরি থেকে একজন ইউজার বা পাঠক তার পছন্দ অনুযায়ী ইবুক সংগ্রহ করতে পারবেন এবং তার মোবাইল ডিভাইসে ইবুক রিডার অ্যাপ (সেইবই) ব্যবহার করে ইবুকগুলো পড়তে পারবেন। ইবুক সংগ্রহ করার জন্য ইউজার বা পাঠককে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন

রেজিস্ট্রেশন করা বেশ সহজ এবং একটি মাত্র ধাপ অনুসরণ করে সকলেই ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন। sheiboi.com ওয়েবসাইট অথবা মোবাইল ডিভাইসে সেইবই ইবুক রিডার অ্যাপ চালু করে রেজিস্ট্রেশন এর জন্য প্রদর্শিত নির্দেশনা অনুসরণ করে রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশন করার জন্য একজন ইউজার বা পাঠককে তার নাম, একটি ইমেইল অ্যাড্রেস এবং একটি মোবাইল ফোন নম্বর প্রদান করতে হবে। একই সঙ্গে তিনি কোন্ দেশে বাস করছেন, সেটিও নির্দিষ্ট করে দিতে হবে। পাঠকের প্রদত্ত ইমেইল অ্যাড্রেসটি তার লগইন আইডি ‍হিসেবে ব্যবহৃত হবে এবং লগইন করার জন্য তাকে একটি পাসওয়ার্ডও নির্ধারণ করে দিতে হবে। ইচ্ছে করলে কোন পাঠক সেইবই এর জন্য একটি রিভিউ বা তার নিজের সম্বন্ধেও কিছু লিখতে পারবেন।

বই সংগ্রহ

সেইবই অনলাইন স্টোরে বিদ্যমান সকল বই-ই পাঠককে ক্রয় করতে পারবেন। এক্ষেত্রে যে সকল বই এর মূল্য ফ্রি সেগুলো পাঠকরা শূন্য (০) টাকায় ক্রয় করতে পারবেন। শূন্য(০) টাকার বই সমূহ ক্রয় করার জন্য পাঠক সরাসরি সংশ্লিষ্ট বইয়ের পাশে প্রদর্শিত কার্ট ( ) বাটনে ক্লিক করবেন ফলশ্রুতিতে উক্ত বইটি পাঠকের নিজের লাইব্রেরিতে যুক্ত হয়ে যাবে। আর যে সকল বইয়ের জন্য মূল্য পরিশোধ করতে হবে, সে বইগুলো ক্রয় করার জন্য পাঠককে প্রথমে বইগুলো শপিং কার্টে (“+কার্টে যোগ করুন” বাটনে ক্লিক করে বা সরাসরি সংশ্লিষ্ট বইয়ের পাশে প্রদর্শিত কার্ট ( ) বাটনে ক্লিক করে) যুক্ত করতে হবে ও কার্টে যুক্ত করার পর চেকআউট করতে হবে । এরপর মূল্য পরিশোধের জন্য প্রদর্শিত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করতে হবে । মূল্য পরিশোধ প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পর বই/বইগুলো পাঠকের নিজের লাইব্রেরিতে যুক্ত হয়ে যাবে। সেইবই অনলাইন স্টোর থেকে পাঠকের নিজের লাইব্রেরিতে সংগৃহীত বইগুলোর মালিকানা পাঠকের জন্য আজীবন সংরক্ষিত থাকবে। একজন পাঠক তার পছন্দনীয় বইগুলো পরে ক্রয় করার জন্য সেগুলো তার উইশ লিস্টে যুক্ত করে রাখতে পারবেন। কোন বই উইশ লিস্টে যুক্ত করতে চাইলে সংশ্লিষ্ট বইয়ের পাশে প্রদর্শিত “+উইশ লিস্টে যোগ করুন” বাটনে ক্লিক করতে হবে। “+উইশ লিস্টে যোগ করুন” বাটনে ক্লিক করার পর বই/বইগুলো পাঠকের উইশ লিস্টে যুক্ত হয়ে যাবে। উইশ লিস্টে যুক্ত কোন বই সংগ্রহ করতে চাইলে তা কার্টে স্থানান্তর করতে হবে এবং পরে কার্ট এর নির্দেশনা অনুসরণ করে উইশ লিস্টের বইগুলো সংগ্রহ করা যাবে।

সেবইবই অ্যাপ

সেবইবই অনলাইন স্টোরের বইগুলো পড়ার জন্য পাঠককে সেইবই রিডার অ্যাপটি তার মোবাইল ডিভাইসে ইনস্টল করতে হবে। এন্ড্রয়েড নির্ভর স্মাটফোন এবং ট্যাবলেট ব্যবহারকারী পাঠকরা প্লে স্টোর থেকে অ্যাপটি ফ্রি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।

বই ডাউনলোড

sheiboi.com থেকে ইউজার বা পাঠক তার সেইবই অ্যাকাউন্টে যে সকল বই সংগ্রহ করেছেন, সেগুলোর তালিকা মোবাইল ডিভাইসে (স্মার্টফোন বা ট্যাবলেট) প্রদর্শনের জন্য সেইবই রিডার অ্যাপটি চালু করে সিন্ক [সিন্ক (Sync) বাটনে ক্লিক করে] করতে হবে। সিন্ক (Sync) সম্পন্ন হওয়ার পর পাঠকের সেইবই অ্যাকাউন্টে বিদ্যমান বইগুলোর তালিকা তার মোবাইল ডিভাইসে প্রদর্শিত হবে। প্রদর্শিত তালিকার কোন বই পড়ার জন্য পাঠককে প্রথমে সে বইটি তার মোবাইল ডিভাইসে ডাউনলোড করতে হবে। প্রদর্শিত তালিকার কোন বইয়ের উপর ক্লিক/টাচ করলেই বইটি ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে। ডাউনলোড সম্পন্ন হওয়ার পর পাঠক বইটি পড়তে পারবেন। মনে রাখবেন, সেইবই এর কোন বই কম্পিউটারে ডাউনলোড করা যাবে না।

বই পড়া

সেইবই অ্যাপ ব্যবহার করে ডাউনলোড করা বইগুলো পাঠকরা সেইবই অনলাইন স্টোরের রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর একজন পাঠক sheiboi.com হতে নিজ লাইব্রেরিতে বই সংগ্রহ করতে পারবেন। যে সকল বই ফ্রি প্রদান করা হয়েছে, সে বইগুলো পাঠকরা কার্টে ইয়ের জন্য কোন অর্থ প্রদান করতে হবে না, কিন্তু যে সকল বই টাকা দিয়ে সংগ্রহ করতে হবে সেগুলোর জন্য অর্থ পরিশোধ করার পরই কেবল বইগুলো পাঠকের লাইব্রেরিতে যুক্ত হবে।